ঘটনাচক্র


ঘটনাচক্র ১

সাহেব বাজারে গিয়েছি কবুতরের খাবার কিনতে। দোকানে অন্য কোন ক্রেতা নেই। আমি ৫ কেজি ধান এবং ৫ কেজি চিনা দিতে বললাম। দোকানদার প্রথমে ৫ কেজি চিনা মাপছিল এসময় একটি তরুণীর আগমন। তিনি দোকানদারের কাছে জানতে চাইলেন ‘মামা চিনা আছে?’
দোকানদারের তড়িৎ উত্তর কতটুকু নিবেন?
তরুণী: হাফ কেজি।
অতঃপর দোকানদার আমার অর্ডার অসমাপ্ত রেখেই তার জন্য ৫০০ গ্রাম চিনা মাপতে মাপতে তরুণীকে প্রশ্ন করলেন ‘আপনার কয়টা পাখি আছে?’ উত্তর এলো ‘দুইটা’। দোকানদারের পুনরায় প্রশ্ন ‘আপনি কি মেসে থাকেন?’ তরুণীর উত্তর ‘না’। এভাবে চলতে থাকলো আরও কিছুক্ষণ। দোকানদার চিনা মাপা শেষ করে আমার দিকে না তাকিয়েই তরুণীকে বলল ‘আপনার আরও কিছু লাগবে?’ তরুণী জানালো তার ২৫০ গ্রাম কাউন লাগবে। এরপর দোকানদার ব্যস্ত হয়ে পড়লো তরুণীকে কাউন দেবার জন্য। কিছুক্ষণ পর তরুণী তার পণ্যের টাকা পরিশোধ করে প্রস্থান করলো।
এবার দোকানদার আমার দিকে তাকানোর ফুসরত পেলেন এবং জানতে চাইলেই ‘আপনার যেন আর কি কি লাগবে?’

...হতাশ!


ঘটনাচক্র ২
বাজারে একটি রেস্টুরেন্টে গিয়েছি খাবার খেতে বউ এবং শ্যালিকাসহ। খাবার শেষে আমরা বের হয়ে আসব, দোকানের কাঁচের দরজাটি আমার শ্যালিকা টেনে ধরে সে বের হবে এমন সময় অপর দিক থেকে একটি তরুণ ছেলে দরজা দিয়ে প্রবেশ করল যেন উনার জন্যই আমার শ্যালিকা দরজা খুলে দিচ্ছিল!

...ভাই সমস্যা কোথায়?

No comments:

Post a Comment